বাবর আজমের পরবর্তী সময়ে পাকিস্তানের সম্ভাব্য অধিনায়ক কে? পেস বোলার শাহিন শাহ আফ্রিদি, অলরাউন্ডার শাদাব খান, নাকি ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এ নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলে সরফরাজ আহমেদকে শাহিন আফ্রিদি, শাদাব খান এবং মোহাম্মদ রিজওয়ানের মধ্য থেকে একজনকে পাকিস্তানের ভবিষ্যতে তিন ফরম্যাটের জন্য সম্ভাব্য অধিনায়ক হিসেবে বেছে নিতে বলা হয়। পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ তিনজন থেকে শাদাব খানকে বেছে নেন।

ক্রিকেট পাকিস্তানের সাথে একান্ত সাক্ষাত্কারে শাদাব খান সরফরাজ আহমেদের বিবৃতির প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন, উনি আসলে কী বলেছেন, আমি সেই ভিডিওটা দেখিনি। সরফরাজ ভাই আমাদের সাবেক অধিনায়ক, বড় ভাই এবং আমাদের পরামর্শদাতা। আমি জানি না তিনি আমার মধ্যে এমন কী দেখেছেন, যা তাকে এমন কথা বলতে বাধ্য করেছে। তিনি যদি এমনটি মনে করে থাকেন, তাহলে আল্লাহ নিশ্চয়ই আমাকে সেই গুণগুলো দিয়েছেন।

শাদাব খান আরও বলেন, আমি ভবিষ্যৎ নিয়ে খুব বেশি ভাবি না। আমি বিশ্বাস করি যে, আল্লাহ আমার জন্য যা কিছু লিখে রেখেছেন, আমার ভাগ্যে যা আছে, তা আমি পাব। আমি একজন খেলোয়াড় হিসেবে পাকিস্তানকে গর্বিত করার চেষ্টা করছি। আমি আমার সর্বোচ্চ উজার করে খেলার চেষ্টা করছি। আমি বিশ্বাস করি পারফর্ম করতে থাকলে একটা সময়ে সেই সুযোগ আসতেও পারে।

প্রসঙ্গত, ২০১৭ সালে সরফরাজ আহমেদের নেতৃত্বে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে পাকিস্তান। তবে ২০১৯ সালের বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে নেতৃত্ব হারানোই নয়, দল থেকেই বাদ পড়ে যান সরফরাজ। এখনও জাতীয় দলে নিয়মিত হতে পারেননি এই উইকেটকিপার ব্যাটসম্যান।