মাদারীপুর কালকিনি উপজেলায় দুবাই প্রবাসীর স্ত্রী রেবা আক্তারের (৪০) শ্বাসকষ্টে শনিবার (১১ এপ্রিল) ভোররাতে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যু হয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে কিনা তা জানা যায়নি। স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠাচ্ছে। এছাড়া বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। ইসলামি ফাউন্ডেশনের তত্ত্বাবধানের তার দাফনের ব্যাবস্থা করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাজ জানান, উপজেলার রমজানপুর ইউনিয়নের চড়াইলকান্দি গ্রামের দুবাই প্রবাসী জাফর হাওলাদারের স্ত্রী রেবা আক্তার (৪০)চার দিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন। অবস্থার অবনতি হলে শুক্রবার সন্ধ্যায় তাকে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়। পরে মৃত ব্যক্তির বাড়ির চারটি পরিবারকে লকডাউন করা হয়েছে।

সির্ভিল সার্জন মো. শফিকুল ইসলাম জানান, ‘মৃত ব্যক্তির করোনাভাইরাসের উপসর্গ থাকায় উপজেলা স্বাস্থ্য বিভাগ পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠিয়েছে। কয়েকদিন আগে ওই নারীর একটি টিউমার অপারেশন করা হয়। করোনার পরীক্ষার পরে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। আপাতত ওই ব্যক্তিকে যারা চিকিৎসা দিয়েছেন তাদেরও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সাবরীন জেরীন,মাদারীপুর।