India's World Cup cricket team shake hands with Pakistan's team at the end of their first  2015 World Cup Cricket match n Adelaide, February 15, 2015.    REUTERS/David Gray  (AUSTRALIA - Tags: SPORT CRICKET)

দৈনিকবার্তা- ঢাকা  ১২ মে: চলতি বছরের শেষেই আবার শুরু হতে পারে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ। সব ঠিক থাকলে চলতি বছরের ডিসেম্বরে নিরপেক্ষ কোনো দেশে মুখোমুখি হবে এ দুটি দেশ। তাই পাক-ভারত সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান ভারত সফরে গিয়ে এই প্রস্তাব পাওয়ার কথা জানিয়েছেন।ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি জগমোহন ডালমিয়ার সঙ্গে রোববার কলকাতায় বৈঠক করেন পিসিবি প্রধান শাহরিয়ার খান। দুই বোর্ড আগামী ডিসেম্বর-জানুয়ারিতে পাকিস্তানের বর্তমান হোম ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে ভারত-পাকিস্তান সিরিজ আয়োজনের পরিকল্পনা করছে বলে তিনি জানান।তবে ডালমিয়ার সঙ্গে বৈঠকের পরে সম্প্রতি বাংলাদেশ সফর করে যাওয়া শাহরিয়ার সাংবাদিকদের বলেন, বিসিবি ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ আয়োজনের জন্য খুবই আগ্রহী। বাংলাদেশের ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের উদ্ধৃত করে পিসিবি প্রধান জানান, বিসিবি ভারত-পাকিস্তান ম্যাচগুলোর জন্য দর্শকে পরিপূর্ণ স্টেডিয়ামের নিশ্চয়তা দিয়েছে।

এ বিষয়ে পিসিবি চেয়ারম্যান আরও বলেন, বাংলাদেশ খুবই আগ্রহী এবং আমরা অবশ্যই ভারত-পাকিস্তান ম্যাচের জন্য তাদের ভেন্যুগুলো বিবেচনা করব। তারা (বিসিবি) আমাকে বলেছে, কেন আমরা আরব আমিরাতে যাচ্ছি যখন বাংলাদেশেই তা আয়োজন করা যায়। তাছাড়া আমরা বাংলাদেশ ও অন্যান্য দেশগুলোকে ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজনের জন্য বিবেচনা করছি। কারণ যতক্ষণ পর্যন্ত না আমরা সেগুলো ভারত ও পাকিস্তানে আয়োজন করতে পারব।এদিকে ভারত-পাকিস্তান ক্রিকেট সম্পর্ক আবার দৃঢ় করতে বিসিসিআই সভাপতি জগমোহন ডালমিয়াকেও যথেষ্ট আশাবাদী মনে হয়েছে। এজন্য তিনি কিছু সমস্যা দূর করার কথাও বলেছেন।