kfc_skin_bucket1

দৈনিকবার্তা-ঢাকা, ১৮ জুন: চিকেন ফ্রাই বা অন্যান্য ফাষ্ট ফুডের জন্যে সারাবিশ্বে ব্যাপক সুনাম রয়েছে কেন্টাকি ফ্রায়েড চিকেন বা কেএফসির। সেই কেএফসিতেই যদি মুরগীর বদলে ইঁদুরের ভাজা পরিবেশন করা হয় তবে কেমন হয় বলুন তো? হ্যাঁ, তেমনটাই হয়েছে এক আমেরিকান নাগরিকের ক্ষেত্রে।

জানা যায়, ডেভোরাইজ ডিক্সন নামের এক আমেরিকান নাগরিক স্থানীয় কেএফসি শাখায় অর্ডার করেছিলেন ‌‘ফিঙ্গার লিকিন’ এর জন্য। কিন্তু খাবারের ট্রেতে পেলেন র‌্যাট ফ্রাই!তিনি ওই ফ্রায়েড ইঁদুরের ছবি নিজের ফেসবুকে ওয়ালে পোষ্ট করে ক্ষোভ প্রকাশ করে জানান ‘কেএফসি’র ওই শাখায় গিয়েছিলেন এবং ম্যানেজারের সঙ্গে কথা বলেন। ম্যানেজার স্বীকার করে নেন যে, ওটি ইঁদুর। এজন্য ওই ম্যানেজার তার কাছে ক্ষমা চেয়েছেন বলেও দাবি করেছেন ডিক্সন।

তবে সিএনএনের বরাত দিয়ে জানা যায় ইঁদুর পাওয়ার মতো অভিযোগটি অস্বীকার করেছে কেএফসি। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে এমন ঘটনায় আইনের দ্বারস্থ হবে বলে জানিয়েছে ডিক্সন।কিছুদিন পুর্বেই ভারতে ম্যাগী নুডলসে অতিরিক্ত সীসা পাওয়ার ঘটনায় তুলকালাম হয়েছে। এবার কেএফসির মতো বিশ্বস্ত প্রতিষ্ঠানের এমন কেলেংকারীতে কিনে খাওয়া খাবারের মান নিয়ে শংকিত ভোক্তারা।