28-09-16-jubo-league_bb-avenew-8

আজ বুধবার সকাল ১১.০০টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় কার্যালয় সম্মুখে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনার শুভ জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, “সময়রেখায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনা” বইয়ের মোড়ক উন্মোচন, অনুষ্ঠানস্থলে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জীবন ভিত্তিক সংবাদচিত্র প্রদর্শনী, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা এবং সদ্য প্রয়াত সব্যসাচী লেখক ও কবি সৈদয় সামছুল হক এর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল, মিষ্টি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেন- শেখ হাসিনা বঙ্গবন্ধুর কারিশমাকেও শুধু অতিক্রম করেন নাই, নিজ দক্ষতার গুণে তিনি আওয়ামী লীগকেউ অতিক্রম করেছেন। তিনি আরো বলেন- বাংলাদেশের রাজনীতিতে শেখ হাসিনার সমকক্ষ আর কেউ নেই। তিনি (শেখ হাসিনা) তাঁর যোগ্যতা, বুদ্ধিদীপ্ততা, বিচক্ষণতার মাধ্যমে তাঁর বয়োজ্যেষ্ঠ রাজনীতিবিদদেরও হার মানিয়েছেন। শেখ হাসিনাকে রাষ্ট্রনায়ক উপাদীতে যারা হাসি-ঠাট্টা করেছিল, তাঁরাই আজ হাসি-ঠাট্টার বিষয়ে পরিণত হয়েছে। তিনি আরো বলেন- বাংলাদেশের পরিবর্তনের মূল কারিগর শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, বিশ্বে আজ বাংলাদেশ পরিচিত হয়েছে শেখ হাসিনার জন্যে।

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন- বাংলার সাহিত্যের প্রবাদপ্রতিম এক পুরুষ সব্যসাচী লেখক ও কবি সৈয়দ সামছুল হক বহুমুখী প্রতিভার অধিকারী। এই শিল্পীর জীবনের পরিসমাপ্তি আমাদের শিল্প সাহিত্যের জন্য এক বিরাট ক্ষতি। কৃতজ্ঞ ও বেদনাচিত্তে আমরা তাকে বিদায় অভিবাদন জানাই। যুবলীগ চেয়ারম্যান আরো বলেন- কেন আমরা প্রকাশনা করি ? বর্তমানকে সমৃদ্ধ করে ভবিষ্যৎ গড়তে হবে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আমাকে শিখিয়েছেন, বুঝিয়েছেন, একটি রাজনৈতিক সংগঠনের তিনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ- গবেষণা, গ্রন্থণা ও অনুবাদ। আজ বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী সারা বিশ্বের বিভিন্ন ভাষায় অনুবাদ হচ্ছে। কিন্তু এসব কাজে আমরা তেমন নজর দিচ্ছি না। আমরা একই সঙ্গে বর্তমান ও ভবিষ্যতের মানুষ। বর্তমানকে সমৃদ্ধ করার মাধ্যমে ভবিষ্যতকে গড়ে তুলতে হবে। বাংলা ও বাঙালির যা কিছু ভালো অর্জন, তার সঙ্গে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগ সহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি সব সময় ছিল। যা কিছু কুৎসিৎ, সাম্প্রদায়িক সবকিছুর উচ্চকণ্ঠে েিবরাধিতা করেছে এই আওয়ামী লীগ সহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি, বঙ্গবন্ধুর অনুসারীরা।

সভার শুরুতে কোরআন থেকে তিলাওয়াত করেন-যুবলীগ ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা খলিলুর রহমান এবং রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা এবং সদ্য প্রয়াত সব্যসাচী লেখক ও কবি সৈদয় সামছুল হক এর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন- বায়তুল মোকাররম মসজিদ এর পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাশেম।

মিলাদ মাহফিল শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মোঃ ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরণ, আব্দুস সাত্তার মাসুদ, আতাউর রহমান, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, দক্ষিণ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, উত্তর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, দক্ষিণ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ। সভা পরিচালনা করেন যৌথভাবে যুবলীগ যুগ্ম-সম্পাদক মঞ্জুরুল আলম শাহীন, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক মুহাঃ বদিউল আলম, এমরান হোসেন খান, আসাদুল হক আসাদ, ফারুক হাসান তুহিন, দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান।

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ কর্তৃক রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা এবং সদ্য প্রয়াত সব্যসাচী লেখক ও কবি সৈদয় সামছুল হক এর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল ও আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু এভিনিউ দলীয় কার্যালয় সম্মুখে, কাকরাইল মোড়, কমলাপুর রেল ষ্টেশন, সদরঘাট লঞ্চ টার্মিনাল সম্মুখে, জাতীয় প্রেসক্লাব সম্মুখে মোট পাঁচটি ট্রাকে করে ৫০ হাজার প্যাকেট মিষ্টি বিতরণ করা হয়।

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সম্পাদনায় প্রকাশিত “সমরেখায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনা” বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এবং অনুষ্ঠানস্থলের প্যান্ডেলের দুই পার্শ্বে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জীবন ভিত্তিক সংবাদচিত্র প্রদর্শন করা হয়।

আলোচনা সভা শেষে যুবলীগের বিভিন্ন প্রকাশনা নিয়ে স্টলটি নিলামে উঠলে ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত মুগদা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ নূর ইসলাম এক লক্ষ টাকায় সমস্ত প্রকাশনাগুলো ক্রয় করেন।

ঢাকা মহানগর যুবলীগ উত্তর এর উদ্যোগে সকাল ১০.০০টায় ফার্মগেটস্থ আনন্দ সিনেমা হল সম্মুখে যুবলীগ চত্বরে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা এবং সদ্য প্রয়াত সব্যসাচী লেখক ও কবি সৈদয় সামছুল হক এর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।