প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করতে তার কার্যালয়ে এসেছেন ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। আজ শনিবার বিকেল ৫টায় মোদি প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসেন। এসময় তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কার্যসূচি অনুযায়ী, প্রধানমন্ত্রী কার্যালয়ে দুই দেশের প্রতিনিধি পর্যায়ের বৈঠক হওয়ার কথা রয়েছে। এরপর দ্বিপক্ষীয় বৈঠক হবে। সেখানে অন্তত চারটি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে এবং ভার্চুয়ালি বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন করা হবে।

এরপরে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন নরেন্দ্র মোদি। আজ শনিবার সন্ধ্যায় নয়াদিল্লির উদ্দেশে তিনি ঢাকা ছাড়বেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে গতকাল শুক্রবার দুই দিনের সফরে ঢাকায় পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সফরের দ্বিতীয় দিন আজ সকালে সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী মন্দির পরিদর্শন করেন নরেন্দ্র মোদি। সেখানে তিনি ধর্মীয় রীতি অনুযায়ী পূজা দেন। পরে তিনি টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা করেন।

বেলা ১১টা ২৫ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছান নরেন্দ্র মোদি। সেখানে তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একসঙ্গে বঙ্গবন্ধুর সমাধিসৌধ পরিদর্শন, পুষ্পস্তবক অর্পণ, বৃক্ষরোপণ, দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন।