1দৈনিক বার্তা: নরেন্দ্র মোদির স্ত্রী  যশোদাবেনকে ভারতরত্ন দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন আসামের মুখ্যমন্ত্রী তরুন গোগাই।

ভারতের প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদির ব্যক্তিগত জীবন নিয়ে গতকাল গুয়াহাটিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এমন আক্রমণ করলেন তিনি।

তরুন গোদাই বলেন, নরেন্দ্র মোদির স্ত্রী হলেন ‘ব্যথা আর ত্যাগের প্রতীক’, আগামী ১০ দিনের মধ্যে আমি যশোদাবেনকে ভারতরত্ন দেওয়ার জন্য লিখবো। আমি তাকে শতবার সালাম জানাই। তিনি ভারতের একজন মহীয়সী নারী। তিনি শুধু ভারতের নয়, পুরো পৃথিবীর মানুষের কাছে প্রতীক।

নরেন্দ্র মোদির চারিত্রিক বৈশিষ্ট্য নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘যশোদাবেন একজন সত্যিকারের সন্ন্যাসীনি। মোদি নিজেকে একজন সন্ন্যাসী বলে দাবি করে। কিন্তু বাস্তবে তিনি একজন ক্ষমতালোভী মানুষ। তিনি একজন আমেরিকান সন্ন্যাসী হতে পারেন বড়জোর। তিনি শুধুমাত্র প্রধানমন্ত্রীর পদটিকেই বোঝেন। এই ধরনের মানুষকেই কি আমরা ভারতের প্রধানমন্ত্রী হিসেবে চাই?’

কিছুদিন আগে নরেন্দ্র মোদির স্ত্রী যশোদাবেন নিজের কাগজপত্র জমা দিতে গেলে গণমাধ্যমের কাছে ফাঁস হয়ে যায় যে তিনিই বিজেপি প্রধান নরেন্দ্র মোদির স্ত্রী। গণমাধ্যমে এ নিয়ে হইচই শুরু হলেও মোদি এবিষয়ে নিশ্চুপ ভূমিকা পালন করেছেন।

কিন্তু সম্প্রতি মোদি গুজরাটের ভাবোদারা আসনে নিজের নমিনেশনের কাগজপত্র জমা দিতে গেলে তাকে সত্যি কথা লিখতে হয়।